32 C
Dhaka
Sunday, May 29, 2022

Ads by google

বিশ্বব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে পলকের বৈঠক 

Ads By Google


বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

এ সময় তারা তথ্যপ্রযুক্তি খাত স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে বিশ্বব্যাংকের অর্থায়নে ডিজিটাল উদ্যোক্তা ও উদ্ভাবন ইকোসিস্টেম ডেভেলপমেন্ট প্রকল্প সম্পর্কিত নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

শনিবার (১৪ মে) আইসিটি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল শুক্রবার ওয়াশিংটন ডিসিতে সংস্থাটির প্রধান কার্যালয়ে পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। 

বৈঠকে এ প্রকল্পের আওতায় মেন্টরশিপ এবং ভেঞ্চার ক্যাপিটাল বাড়ানোর সহায়তাসহ ১ হাজার স্টার্টআপের জন্য গ্লোবাল স্ট্যান্ডার্ড এক্সিলারেশন প্রোগ্রাম চালু, আইটি কোম্পানি এবং স্টার্টআপদের জন্য ১ লাখ ২৫ হাজার বর্গফুট জায়গায় কারওয়ান বাজারে লিড সার্টিফাইড গ্রিন এসটিপি তৈরি, উদ্যোক্তা সাপ্লাই চেইন শক্তিশালী করার লক্ষ্যে প্রায় ১০টি বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাব তৈরি, এছাড়া, ৩ হাজার আইটি পেশাদারদের উচ্চ মানের সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানানো হয়।

বৈঠকে ব্যাংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন লিড ফাইন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট এবং এফসিআই দক্ষিণ এশিয়ার ডেপুটি ম্যানেজার আলেকজান্ডার প্যানকভ, সিনিয়র অর্থনীতিবিদ আন্দ্রেস গার্সিয়া, কো-টাস্ক টিম লিডেট হোসনা ফেরদৌসের সুমি এবং অর্থনীতিবিদ রামি গালাল।





Source link

পূর্ববর্তী পোষ্টকৃত খবরাখবরযেসব এলাকায় গ্যাস থাকবে না আজ 
পরবর্তী পোষ্টকৃত খবরাখবরগম রপ্তানিতে নিষেধাজ্ঞা দিল ভারত

সম্পর্কিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Ads By Google

সোস্যাল মিডিয়া

50,000ভক্তলাইক
50,000ফলোয়ার্সফলো
50,000ফলোয়ার্সফলো
50,000গ্রাহকদেরসাবস্ক্রাইব

Ads By Google

সর্বশেষ

Ads By Google