34 C
Dhaka
Sunday, May 29, 2022

Ads by google

প্রকাশ্য আদালতে রায় দেয়ার নির্দেশ

Ads By Google

প্রকাশ্য আদালতে রায় দেয়ার নির্দেশ

দেশের নিম্ন আদালতের বিচারকদের হাইকোর্ট বলেছেন, যেকোনো আদেশ ও রায় যাতে প্রকাশ্য আদালতে দেয়া হয়— সেজন্য তাদের সচেষ্ট থাকতে হবে। কোনো আদেশ তাৎক্ষণিকভাবে না দেয়া হলে পরবর্তীতে তারিখ নির্ধারণ করে তা আইনজীবীদের উপস্থিতিতে দিতে হবে বলে এক রায়ে উল্লেখ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার হাইকোর্ট বরখাস্ত হওয়া কারা উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিককে বিশেষ জজ আদালতের দেয়া জামিন বাতিল করে এ রায় দেন। পার্থ গোপালের জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিল মঞ্জুর করে এদিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

প্রকাশ্য আদালতে রায় দেয়ার নির্দেশ

আদালত রায়ে বলেন, আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে পার্থ গোপাল বণিককে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে। পার্থ বণিকের জামিন মঞ্জুর করে বিশেষ জজ আদালতের দেয়া আদেশ প্রসঙ্গে আদালত বলেন, সামগ্রিক প্রেক্ষাপটে মনে হয়, প্রকাশ্য আদালতে আদেশ দেয়া হয়নি। সংশ্লিষ্ট বিচারককে সতর্ক করা হলো।

এ ছাড়া মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৫ থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এ বদলির আদেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে এর বিচার শেষ করতেও বলা হয় রায়ে।

এদিন আদালতে পার্থ গোপাল বণিকের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহরিয়ার কবির। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে ঢাকার বিশেষ জজ আদালত-৫ বিচারক মো. ইকবাল হোসেন গত ১৭ জুন পার্থ গোপাল বণিককে দুদকের করা ওই মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেন। এর পর তিনি কারাগার থেকে মুক্তি পান। দুদকের একটি দল ২০১৯ সালের ২৮ জুলাই পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা জব্দ করে। পরে ওই ঘটনায় মামলা করে দুদক।

সম্পর্কিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Ads By Google

সোস্যাল মিডিয়া

50,000ভক্তলাইক
50,000ফলোয়ার্সফলো
50,000ফলোয়ার্সফলো
50,000গ্রাহকদেরসাবস্ক্রাইব

Ads By Google

সর্বশেষ

Ads By Google