32 C
Dhaka
Sunday, May 29, 2022

Ads by google

পা ফাটার সমস্যা কমাতে কী করবেন?

Ads By Google


লাইফস্টাইল ডেস্ক: শীত বা গ্রীষ্ম বলে নয়, পা ফাটার সমস্যা সারা বছরই লেগে থাকে। শীতে পা ফাটার, ঠোঁট ফাটার সমস্যা বেশি দেখা যায়। তবে গরমেও পা ফাটে। গরমে পা ফাটার অন্যতম কারণ হল, শরীরে পর্যাপ্ত জলের অভাব ঘটে এ সময়ে। ঘামের সঙ্গে অনেকটা জল বেরিয়ে যায়। গরমে ডিহাইড্রেশনের সমস্যাও খুব বেশি হয়। সে সঙ্গে আবহাওয়ার পরিবর্তনের প্রভাব পড়ে শরীরে। ধুলো, দূষণের প্রভাবে পা ফাটা, গোড়ালি ফাটার সমস্যা বেশি করে দেখা যায়।

পা ফাটার সমস্যা কমাতে কী করবেন?

১) স্ক্রাবিং: পা ফাটা বলে নয়, গরমে ত্বক ভাল রাখতে নিয়মিত স্ক্রাবিং ভীষণ প্রয়োজন। শীতের চেয়ে গরমে ত্বকে ময়লা জমা হয় বেশি। ভাল করে স্ক্রাব করে জমে থাকা ময়লা, ত্বকের মৃত চামড়া তুলে ফেলা প্রয়োজন। স্ক্রাবিংয়ের পর গরম জলে পা ধুয়ে নিতে ভুলবেন না। নিয়মিত স্ক্রাব করার অভ্যাসে পা ফাটার সমস্যা দূর হবে।

২) ময়েশ্চারাইজার: পা ফাটা কমাতে শুধু স্ক্রাবিং যথেষ্ট নয়। ব্যবহার করতে হবে ময়েশ্চারাইজারও। এতে পা কোমল থাকবে। তবে ময়েশ্চারাইজার মেখে এক জায়গায় বসে থাকতে হবে। তাই রাতে ঘুমতে যাওয়ার আগেই পায়ে মেখে নিন ময়েশ্চারাইজার।

৩) অ্যালো ভেরা: ত্বকের অনেক সমস্যা দূর করতে দারুণ কাজ করে অ্যালো ভেরা। পা ফাটার সমস্যা রুখতে তাই ব্যবহার করতে পারেন অ্যালো ভেরা। আরও ভাল হয় যদি অ্যালো ভেরার জেলের সঙ্গে মধু মিশিয়ে মাখতে পারেন।



Source link

সম্পর্কিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Ads By Google

সোস্যাল মিডিয়া

50,000ভক্তলাইক
50,000ফলোয়ার্সফলো
50,000ফলোয়ার্সফলো
50,000গ্রাহকদেরসাবস্ক্রাইব

Ads By Google

সর্বশেষ

Ads By Google