30.5 C
Barisāl
Saturday, September 25, 2021

Ads By Google

চশমা দিয়েই এবার তোলা যাবে ছবি, করা যাবে ফোন!

Ads By Google

Ads By Google

এবার চশমা দিয়েই তোলা যাবে ছবি, করা যাবে ফোন

রে-ব্যানের সঙ্গে হাত মিলিয়ে একটি স্মার্ট গ্লাস এনেছে ফেসবুক। এই চশমা দিয়ে ফোন করার পাশাপাশি স্ক্রিনে দেখে নেওয়া যাবে নানা তথ্য। আবার এই চশমায় থাকবে ক্যামেরাও।

হেডলাইন পড়ে নিশ্চয়ই অবাক হয়েছেন? অবাক হওয়ারই কথা। তবে অবাক হলেও এটাই সত্যি। এখন থেকে আপনার ফোনের অর্ধেক কাজ করে দেবে চশমাই। ফোনের তেমন একটা প্রয়োজন পড়বে না। বাজারে এসেছে এমনই একটি স্মার্ট গ্লাস।

আগে চোখ খারাপ হলে চশমা পরার পরামর্শ দিতেন চিকিৎকরা। কিন্তু, ধীরে ধীরে বদলেছে পরিস্থিতি। এখন চোখে পাওয়ার না থাকলেও অনেকেই চশমা পরেন। অনেকে আবার কম্পিউটারের সামনে বসে কাজ করার জন্য পাওয়ার ছাড়া বিশেষ চশমা তৈরি করেন। কেউ আবার শুধুমাত্র স্টাইলের জন্যই পরেন চশমা। তবে এখন বাজারে এমনই একটি স্মার্ট গ্লাস এসেছে যা ফোনের কাজ করে দেবে। ফোন করা বা ছবি তোলার জন্য এখন থেকে আর ফোন বের করার প্রয়োজন পড়বে না। ভিড়ের মধ্যেও অনায়াসেই চশমার সাহায্যে ইচ্ছে হলেই ফটো তুলতে পারবেন আপনি।

রে-ব্যানের সঙ্গে হাত মিলিয়ে একটি স্মার্ট গ্লাস এনেছে ফেসবুক। এই চশমা দিয়ে ফোন করার পাশাপাশি স্ক্রিনে দেখে নেওয়া যাবে নানা তথ্য। আবার এই চশমায় থাকবে ক্যামেরাও। চোখের সামনে যা দেখছেন, সেই ছবিই তুলে নিতে পারবেন। শুধু ছবি তোলাই নয় লাইভ স্ট্রিমও করতে পারবেন। এর ফলে এখন ছবি তোলার ইচ্ছে হলে পকেট থেকে ফোন বের করার আর প্রয়োজন হবে না। প্রয়োজন হবে না হাত সেট করারও। চোখের সামনে কোনও সুন্দর দৃশ্য চশমার মাধ্যমেই ক্যামেরাবন্দি করতে পারবেন আপনি। আপাতত ২০টি ডিজাইনের স্মার্ট গ্লাস তৈরি করা হয়েছে। তবে ভারতে এখনও পর্যন্ত এই গ্লাস আসেনি। এই মুহূর্তে আমেরিকা, ইংল্যান্ড, ইটালি, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও কানাডায় চশমাটি পাওয়া যাচ্ছে।

এই চশমার কথা আগেই ঘোষণা করেছিল ফেসবুক। এই চশমার নাম দেওয়া হয়েছে ‘রে-ব্যান স্টোরিজ’। ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গের মতে, ভার্চুয়াল রিয়ালিটিই হল টেক জগতের ভবিষ্যৎ। তাই একাধিক নতুন প্রযুক্তি নিয়ে কাজ শুরু করেছে এই সংস্থা। এই চশমার এর মাধ্যমেই নিয়ে আসা হয়েছে। তবে এই চশমাকে আরও উন্নততর করার চেষ্টা করা হচ্ছে কোম্পানির তরফে। যোগ করা হবে বিভিন্ন নয়া ফিচারও। ১০০ শতাংশ চার্জ থাকলে এই চশমা টানা ৬ ঘণ্টা ব্যবহার করা যাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

এই চশমায় ৫ মেগা পিক্সেল ক্যামেরা রয়েছে। ৩০ সেকেন্ডের মতো ভিডিও করার সুবিধাও দেওয়া হয়েছে এই চশমায়। এছাড়াও রয়েছে এলইডি লাইট, দু’টি স্পিকার, তিনটি মাইক্রোফোন। ফোন করার সময় বা ভিডিও তোলার সময় শব্দ যাতে পরিষ্কার হয় সেই ব্যবস্থা করা হয়েছে। তবে এই চশমা ব্যবহার করতে গেলে ফেসবুকে অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক।

Ads By Google

Ads By Google

সম্পর্কিত খবরাখবর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Ads By Google

Ads By Google

আমাদের সংঙ্গে যুক্ত হউন

50,000ভক্তলাইক
50,000ফলোয়ার্সফলো
50,000ফলোয়ার্সফলো
50,000গ্রাহকদেরসাবস্ক্রাইব

সর্বশেষ খবর

Ads By Google