30 C
Dhaka
Friday, August 19, 2022
spot_img

এবার ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া

Ads By Google

এবার ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। আজ  বুধবার দেশটির পূর্ব উপকূলের দিকে দু’টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে পিয়ংইয়ং। ক্রুজ মিসাইলের পরীক্ষা চালানোর দু’দিনের মাথায় উত্তর কোরিয়া এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো বলে নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফ (জেসিএস) এর আগে অজ্ঞাত একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে জানালেও পরে তারা উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কথা স্বীকার করেছে।

জাপানের কোস্ট গার্ডও নিশ্চিত করেছে যে, উত্তর কোরিয়া একটি বস্তু নিক্ষেপ করেছিল এবং সেটা একটি ব্যালিস্টিক মিসাইল হতে পারে।

এদিকে, উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের সর্বশেষ এই ঘটনাকে ‘ভয়ানক’ বলে আখ্যায়িত করেছেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। এর ফলে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা হুমকির মুখে পড়বে বলেও মন্তব্য করেছেন তিনি।

সর্বশেষ এই পরীক্ষার মাত্র কয়েকদিন আগে উত্তর কোরিয়া দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল। গত সোমবার পরীক্ষা চালানো এসব মিসাইল ১৫০০ কিলোমিটার (৯৩০ মাইল) দূরের লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত করতে পারে। অর্থাৎ পিয়ংইয়ংয়ের ক্রুজ মিসাইল জাপানের বেশিরভাগ স্থানে আঘাত করতে সক্ষম।

গত কয়েকমাস ধরেই উত্তর কোরিয়ার সামরিক শক্তি আরও শক্তিশালী করার বিষয়ে জোর দিচ্ছেন কিম জং-উন। কিছুদিন আগে তিনি জানিয়েছিলেন, দেশের বিজ্ঞানীরা একাধিক ব্যালিস্টিক মিসাইল তৈরি করেছে। যা উত্তর কোরিয়ার সামরিক শক্তি অনেকটা বৃদ্ধি করেছে।

 

পূর্ববর্তী পোষ্টকৃত খবরাখবরযুক্তরাষ্ট্রে ৯/১১ হামলার তদন্তের নথি প্রকাশ
পরবর্তী পোষ্টকৃত খবরাখবরইরাকের বিমানবন্দরে ড্রোন হামলা

সম্পর্কিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Ads By Google

সোস্যাল মিডিয়া

50,000ভক্তলাইক
50,000ফলোয়ার্সফলো
50,000ফলোয়ার্সফলো
50,000গ্রাহকদেরসাবস্ক্রাইব

Ads By Google

সর্বশেষ

Ads By Google